ঢাকাস্থ কুড়িগ্রাম সমিতির ২০১৮-১৯ কমিটির অভিষেক অনুষ্ঠিত

|| নিউজ ডেস্ক ||
গত ১৮ই ডিসেম্বর ২০১৮ মঙ্গলবার সন্ধ্যা ৬ ঘটিকায় ঢাকার বাগিচা রেষ্টুরেন্টে ঢাকাস্থ কুড়িগ্রাম সমিতির নবনির্বাচিত ২০১৮-১৯ কার্যনির্বাহী কমিটির অভিষেক ও প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সভাপতি প্রকৌশলী মোঃ মতিয়ার রহমান এবং পরিচালনা করেন মহাসচিব মোঃ সাইদুল আবেদীন ডলার। সভায় প্রায় সকল সদস্যই সমিতির কার্যক্রম বেগবান করার জন্য প্রথমে একটি অফিস বাড়ার জন্য মত প্রদান করেন। পাশাপাশি যাতে এই কার্যনির্বাহী কমিটির মেয়াদকালে নিজস্ব একটি অফিস স্পেস কেনা যায় সে ব্যাপারে সুনির্দিষ্ট মতামত প্রদান করেন।

সমিতির সভাপতি প্রকৌশলী মোঃ মতিয়ার রহমান তার বক্তব্যে তাঁকে সভাপতি নির্বাচিত করায় সকলকে ধন্যবাদ জানান। তাঁর দায়িত্বের জায়গায় থেকে তিনি সমিতির কার্যক্রমকে এগিয়ে নেওয়া জন্য চেষ্টা করবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি ঢাকায় বসবাসরত কুড়িগ্রামের অধিবাসীদের সমিতির সদস্য হওয়ায় জন্য আহ্বান জানান এবং বিত্তবানদের সহযোগিতা কামনা করেন। সে লক্ষ্যে কার্যনির্বাহী কমিটির সকল সদস্যদের যোগাযোগ বৃদ্ধিতে কাজ করার জন্য বলেন।

সমিতির মহাসচিব মোঃ সাইদুল আবেদীন ডলার বলেন, কুড়িগ্রাম সমিতি (ঢাকা) একটি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। ঢাকায় বসবাসরত কুড়িগ্রামের সকল পেশাজীবি মানুষের প্রাণের সংগঠন এই কুড়িগ্রাম সমিতি। নিজেদের মধ্যে এক্য, সম্প্রীতি এবং সামাজিক দায়বন্ধতায় এলাকার অসহায় দুঃস্থ মানুষের পাশে সহযোগিতার হাত নিয়ে দাঁড়ানো এবং এলাকার আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখার উদ্দেশ্যে ১৯৭৩ ইং সালে গঠিত হয়েছিল এবং সমিতি সে উদ্দেশ্যকে সামনে রেখে সদস্যদের সকলের সহযোগিতায় প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে আসছে। সমিতির বড় অবদান কুড়িগ্রাম ডায়াবেটিক হাসপাতাল যা সমিতির উদ্যোগে সদস্য এবং কুড়িগ্রামের বিত্ত্ববানদের সহায়তায় প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে। এবার কমিটিতে অধিক সংখ্যক সামাজিক চেতনায় উদ্দীপ্ত তরুণ সদস্যদের অংশগ্রহণ এবং প্রতিষ্ঠিত শিল্পপতি, প্রকৌশলী মোঃ মতিয়ার রহমানকে সভাপতি করায় তার দিক নির্দেশনায় সমিতির কার্যক্রম এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, এর আগে গত ১০ই অক্টোবর সমিতির দ্বিবার্ষিক সভার মাধ্যমে কুড়িগ্রাম সমিতি, ঢাকা ২০১৮-২০১৯ খ্রিঃ এর জন্য প্রকৌশলী মোঃ মতিয়ার রহমান সভাপতি এবং মোঃ সাইদুল আবেদীন ডলার কে মহাসচিব করে ৪১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি নির্বাচিত করা হয়।

সুত্রঃ উলিপুর ডট কম