কুড়িগ্রাম-১ আসনে নৌকার মাঝি হলেন আসলাম সওদাগর।

ভুরুঙ্গামারী প্রতিনিধি।
সকল জল্পনার অবসান ঘটিয়ে কুড়িগ্রাম-১ (নাগেশ্বরী-ভূরুঙ্গামারী) আসনে নৌকার মাঝি হলেন আসলাম হোসেন সওদাগর। এ নিয়ে উল্লাসের চিত্র দেখা গেছে নাগেশ্বরী-ভুরুঙ্গামারী উপজেলা শহর থেকে বিভিন্ন এলাকার সমর্থকদের মাঝে।
জাতীয় সংসদের ২৫ নম্বর আসনে কে হবেন মহাজোটের প্রার্থী? বাংলাদেশ আওয়ামী লীগের আসলাম হোসেন সওদাগর না জাতীয়পার্টির একেএম মোস্তাফিজুর রহমান? এ নিয়ে দুই দলের কর্মী সমর্থকদের দ্বিধা দ্বন্দ্ব ছিল।

সকল হতাশা আর দ্বিধা-দ্বন্দ্ব ঝেড়ে ফেলে শেষ পর্যন্ত কেন্দ্র থেকে নির্দেশনা আসে উন্মুক্তভাবে নির্বাচন করার। এতে নৌকার মাঝি হয়েছেন আসলাম হোসেন সওদাগর।
আসনটিতে বিগত দু’বার আওয়ামীলীগের প্রার্থী মনোয়ন পান তিনি । কিন্তু ছেড়ে দিতে হয় জোটের অন্যতম শরিক দল হুসেইন মোহাম্মদ এরশাদের জাতীয়পার্টি ও একেএম মোস্তাফিজুর রহমানকে। দুবারই জাতীয়পার্টি জয়লাভ করে জাতীয় পার্টি।
২০১৪ সালের নির্বাচনে সাবেক নাগেশ্বরী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান নৌকা প্রার্থী আসলাম হোসেন সওদাগরকে মহাজোটের মনোনয়ন দিলেও জোটের কারণে কেন্দ্রের নির্দেশে প্রত্যাহার করতে হয়। কিন্তু এবার নৌকার হাল ছাড়েনি উৎসুক জনতা।

দীর্ঘ প্রতীক্ষার অবসান হয়েছে এবার।নৌকা প্রতীক পেয়ে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী ও ভোটার সমর্থকরা মুখিয়ে আছেন নৌকায় ভোট দেয়ার জন্য।
সমর্থকরা জানায়, মহাজোটের স্বার্থে কয়েকবার থেকে নৌকায় ভোট দেয়ার সুযোগ থেকে বঞ্চিত তারা। এবার নৌকা প্রতীক পেয়ে আমরা অনেক খুশি। এবার আমরা নৌকাকে ভোট দিয়ে জয়ী করব ইনশাআল্লাহ।

আসলাম হোসেন সওদাগর বলেন, মানুষ আওয়ামী লীগকে ভালোবাসে। আর সে ভালোবাসার জোরেই মানুষ নৌকা মার্কায় ভোট দিয়ে নৌকাকে জয়ী করবে। এজন্য সবার দোয়া, ভোট ও সহযোগিতা চান তিনি।