বলদিয়া ইউনিয়নে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট -২০১৮

রণি রাশেদঃ
বিশ্বকাপের আমেজ যেন ভুরুঙ্গামারী উপজেলাধীন বলদিয়া ইউনিয়নে। গত ৩০ জুন ২০১৮ অনুষ্ঠিত হল ইউনিয়ন পর্যায়ের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮ এর ফাইনাল খেলা। উক্ত টুর্নামেন্টে অংশগ্রহন করে বলদিয়া ইউনিয়নের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছেলেদের ১০ টি দল এবং মেয়েদের ১০ টি দল। টুর্নামেন্টে সকলের অংশগ্রহণ ছিল স্বতঃস্ফূর্ত। গত ২৭ জুন প্রাথমিক পর্যায়ের খেলা শুরু হয় এবং ৩০ জুন ২০১৮ খ্রিস্টাব্দে ইউনিয়ন পর্যায়ে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। দর্শকদের উপস্থিতি ছিল চোখে পয়ার মতো। এযেন মেসি-নেইমারদের বিশ্বকাপ ফুটবল। হ্যা, ফুটবলের নগরী খ্যাত কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলাধীন বলদিয়া ইউনিয়নে ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবল খেলারমতো ক্ষুদে খেলোয়াড়দের খেলা দেখার জন্য মাঠে ছিল স্থানীয় দর্শকদের ঢল।

ইউনিয়ন পর্যায়ে এ বছরের ছেলেদের চ্যাম্পিয়ন দল- খোচাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মেয়েদের চ্যাম্পিয়ন দল- ২০১৭ সালের ইউনিয়ন চ্যাম্পিয়ন- ব্যাপারীটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়। উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে খোচাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ব্যাপারীটারী সরকারি প্রাথমিক বিদ্যালয় বলদিয়া ইউনিয়নের হয়ে প্রতিনিধিত্ব করবে।

বিজয়ী দলের মাঝে পুরস্কার বিতরণ করেন বলদিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ জনাব লুৎফর রহমান স্যার। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বলদিয়া ইউনিয়নের ১০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সহকারি শিক্ষকবৃন্দ।